পুনর্ণবা হচ্ছে প্রকৃতির বিস্ময় ভেষজগুলির অন্যতম এর বৈজ্ঞানিক নাম Boerhaavia diffusa এটি Nyctoginaceae পরিবারের উদ্ভিদ যা শরীরের প্রায় প্রতিটি গুরুত্বপূর্ণ ক্রিয়ার পক্ষে হিতকর। এটা একটা রোগজীবাণু-প্রতিরোধী, অ্যান্টিঅক্সিড্যান্ট এবং প্রদাহ-প্রতিরোধী ভেষজ কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হল এটা একটা রসায়ন (সতেজকারক)। পুনর্ণবার ব্যবহার কিছু পরিচিত সংক্রমণের বিপদ শুধুমাত্র উপশম করে তাই নয় উপরন্তু একটা নবশক্তি সঞ্চারকারক শক্তি হিসাবে, এটা নিশ্চিত করবে যে আপনি একটা সুখী এবং সুস্থ জীবন যাপন করুন। 

পুনর্ণবার স্বাস্থ্য উপযোগিতাগুলির দিকে চলুন একটা গভীর নজর দেওয়া যাক। 

১. যকৃতের ক্রিয়া উন্নত করে: যকৃতের অসুখগুলি নিরাময়ে পুনর্ণবা হচ্ছে সর্বোত্তম পরম্পরাগত প্রতিষেধকগুলির অন্যতম। মে মাসে যখন ফসল সংগ্রহ করা হয়, এই উদ্ভিদ যকৃতের ক্ষতি প্রতিরোধ করে এবং আগের অবস্থায় ফিরিয়ে আনে বলে নির্দেশ করা হয়। 

২ .কিডনি স্বাস্থ্য উন্নত করে: পুনর্ণবা মূত্রবর্ধক ক্রিয়া প্রভাবিত করে, যা কিডনির পাথর প্রতিরোধে সাহায্য করে। ক্লিনিকাল গবেষণাগুলি দেখেছে যে পুনর্নবার নিয়মিত ব্যবহার ক্রনিক কিডনি বিকলতার ক্ষেত্রে কিডনি ক্রিয়া উন্নত করে।

৩. রক্তাল্পতার উপসর্গগুলি উন্নত করে: পুনর্ণবা, মাখন-তোলা দুধের সাথে দেওয়া হলে, লোহার মাত্রা বাড়ায় এবং 90 দিনের মধ্যে রক্তাল্পতার উপসর্গগুলি কমায়।

৪.প্রতিরোধ ক্ষমতা জোরদার করে: পুনর্ণবা কিছু জৈবিকভাবে সক্রিয় উপাদান দিয়ে গঠিত, যেগুলোকে অশ্বগন্ধার মত একই রকমের প্রতিরোধ পদ্ধতি চাঙ্গা করার ফলাফল প্রদর্শন করতে দেখা গেছে।  

৫.মাসিকজনিত সমস্যা কমায়: মাসিকজনিত খিঁচুনি কমাতে পুনর্ণবা কার্যকর। এটা স্ফীতি হ্রাস করে এবং জরায়ুতে রক্তপিণ্ড গঠন রোধ করে।

৬. রক্তের শর্করা কমায়: বৈজ্ঞানিকভাবে পুনর্ণবা একটা হাইপোগ্লাইসেমিক এজেন্ট (রক্ত শর্করা কমায়) হিসাবে প্রমাণিত। ইনসুলিনের মাত্রা বাড়ানো এবং বিটা-কোষগুলি পুনর্জীবিত করার দ্বারা এটা রক্ত শর্করার মাত্রা কমায়। 

৭.ওজন কমাতে সাহায্য করে: পুনর্ণবা একটা উৎকৃষ্ট ওজন কমানোর মাধ্যম হিসাবে বিদিত। যাই হোক, এটা শুধুমাত্র জলের ওজন কমায় এবং এত কাল পর্যন্ত কোনও চর্বি কমানোর প্রভাবের ক্ষমতা রয়েছে বলে দেখা যায়নি।

৮.বার্ধক্য বিলম্বিত করে: পুনর্ণবা হচ্ছে একটা প্রাকৃতিক অ্যান্টিঅক্সিড্যান্ট উদ্ভিদ, এটা ফ্রি র‍্যাডিক্যাল ড্যামেজ-এর বিরুদ্ধে লড়াই করে এবং ত্বকের কুঞ্চন এবং সূক্ষ্ণ রেখাগুলির মত বার্ধক্যের উপসর্গগুলির শীঘ্র সূচনা রোধ করে।

৯. ডায়াবেটিস-এর জন্য পুনর্ণবা:

ইন ভিভো গবেষণাগুলি ইঙ্গিত দেয় যে পুনর্ণবার পাতা নির্যাস হল একটা কার্যকর হাইপোগ্লাইসেমিক (রক্তে শর্করার মাত্রা কমায়)। এছাড়া এটা ইঙ্গিত দেওয়া হয়েছে যে পুনর্ণবা পাতা নির্যাস শরীরে ইনসুলিনের মাত্রা বাড়ায় এবং এভাবে রক্তে শর্করার মাত্রা কমানোর দিকে নিয়ে যায়। এছাড়াও প্যানক্রিয়াস বা অগ্ন্যাশয়ে বিটা-কোষগুলি (ইনসুলিন ক্ষরণের জন্য দায়ী কোষগুলি) নবায়ন করার দ্বারা পুনর্নবা রক্তে শর্করার মাত্রা কমায়। ক্লিনিকাল পরীক্ষার অনুপস্থিতিতে, পুনর্নবার ডায়াবেটিস-প্রতিরোধক প্রভাবগুলির ব্যাপারে আরও বেশি জানার জন্য আপনার আয়ুর্বেদীয় ডাক্তারের সাথে জেনে নেওয়া সবচেয়ে ভাল।

Write a review

Note: HTML is not translated!
    Bad           Good

Purnabha Powder( পূর্ণভা গুড়া ) 100 g

  • Product Code: Product 77
  • Availability: In Stock
  • /-170.00

  • Ex Tax: /-170.00

This product has a minimum quantity of 1000

Tags: পূর্ণভা/ পূর্ণভার উপকারিতা / পূর্ণভা পাউডার