• Shikakai Powder (শিকাকাই গুড়া) - 150 gm

চুলের জন্য শিকাকাই উপকারী এটি একটি সুপরিচিত সত্য যে শিকাকাই চুল সম্পর্কিত সমস্যাগুলির জন্য একটি পুরানো প্রতিকার তবে আপনি কি জানেন যে এটির অন্যান্য সুবিধাও রয়েছে। আসুন আমরা এর বিভিন্ন থেরাপিউটিক সুবিধা এবং ব্যবহার সম্পর্কে জানি।


১. চুল বৃদ্ধি: চুল বৃদ্ধির জন্য শিকাকাইয়ের ভেষজ প্রতিকার যুগে যুগে কমছে। শিকাকাই গুঁড়ো মেহেদি গুঁড়ো এবং দইয়ের সাথে মিশ্রিত হয়ে গেলে আপনার চুলে শীট যুক্ত করে এবং চুলের বৃদ্ধিতেও সহায়তা করে।

২.ক্লিনজার: এটি চুল পরিষ্কার করার কাজ করে। যদিও এটি একটি ধনী লাথার কাজ করে না, এটি চুল বা মাথার ত্বকে কোনও কঠোর প্রভাব ছাড়াই কার্যকরভাবে আপনার চুল পরিষ্কার করে।

৩.অ্যান্টি-ছত্রাক এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল: অ্যান্টি-ফাঙ্গাল এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য উকুন, খুশকি বা ত্বকের সমস্যা যেমন স্ক্যাবিস, সোরিয়াসিস এবং একজিমা হওয়া থেকে রোধ করে। শিকাকাই ক্ষত নিরাময়ের জন্য এন্টিসেপটিক হিসাবেও ব্যবহার করা যেতে পারে।

৪.ক্ষত নিরাময়ে: শিকাকাইয়ের পেস্ট মিশ্রণে হলুদ পেস্ট কাটা এবং ঘায়ে লাগালে তা সেরে যায়।

৫.অ্যান্টি-অক্সিডেন্টস: অ্যান্টি-অক্সিডেন্টগুলি ক্ষতিগ্রস্থ চুলগুলি মেরামত করে এবং বিভক্ত হওয়াগুলি প্রতিরোধ করে। এটি চুল পঁচা এবং মোটা হওয়া থেকেও থামায়।

৬.চুল পড়া নিয়ন্ত্রণ করে: ভিটামিন এবং অ্যান্টি-অক্সিডেন্ট চুলের ক্ষতি রোধ করে এবং ফলস্বরূপ, টাক পড়াও নিরাময় করে।

৭.ডিটারজেন্ট তৈরিতে ব্যবহৃত হয়: স্যাপোনিনগুলির উপস্থিতির কারণে, এটি ডিটারজেন্ট তৈরিতে উপাদান হিসাবে ব্যবহৃত হয় এবং তদুপরি একটি ভাল ক্লিনজার হ'ল কার্যকরভাবে পরিষ্কারের উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে। শিকাকাই এবং রিঠা এক সাথে ফুটন্ত ব্যবহৃত জলটি উপাদেয় কাপড় ধুয়ে এবং শক্ত দাগের চিহ্নগুলি মুছতে ব্যবহার করা যেতে পারে।

৮.ভাল ওরাল স্বাস্থ্য জন্য ব্যবহৃত: শিকাকাইয়ের ভেষজ উপকারিতা কেবল চুল এবং ত্বকের জন্যই নয়। হালকা গরম পানিতে শিকাকাইয়ের সাথে নিয়মিত মুখ ধুয়ে ফেলা ভাল মৌখিক স্বাস্থ্যের সহায়তা করে। এটি মাড়ির রোগগুলি আরও নিরাময় করে এবং দুর্গন্ধযুক্ত দুর্ঘটনা ও ফলক তৈরি রোধ করে। শিকাকাই এবং উষ্ণ জলের সাথে গুরুগোলিং টনসিলাইটিস এবং গলা সংক্রমণ নিরাময় করতে পারে।

৯.রক্তে শর্করার মাত্রা ভারসাম্যপূর্ণ করে: শিকাকাই পাউডার খাওয়ালে রক্তে শর্করার স্বাভাবিক মাত্রা নিয়ন্ত্রণ করে। এটি রক্তের শর্করার মাত্রা হ্রাস করতে বা বৃদ্ধি করতে দেয় না যার ফলে এটি ভারসাম্যহীন থাকে।

১০.রোগ নিরাময়: ত্বক এবং মৌখিক রোগগুলি ছাড়াও শিকাকাই কালো জ্বর (ম্যালেরিয়ার সময়) এবং জন্ডিস নিরাময়ে সহায়তা করে। শিকাকাইয়ের শাঁস গুঁড়ো হয়ে কুষ্ঠরোগে আক্রান্ত স্থানের উপরে প্রয়োগ করা গেলে এটি ভয়ঙ্কর রোগ নিরাময় করতে পারে।


*কয়েকটি প্যাক সম্পর্কে ধারণা:

ক.শুকনো চুলের জন্য প্যাক করুন: আমলকি ও মেথি সহ শুকনো চুলের জন্য শিকাকাইয়ের এই প্রতিকারমূলক সমাধানটি একটি দুর্দান্ত আয়ুর্বেদিক প্যাক। শিকাকাই এবং আমলার অ্যান্টি-অক্সিড্যান্ট চুলের ক্ষতিতে লড়াই করতে সহায়তা করে; মেথি চুলে আরও পুষ্টি যোগ করে এবং এটি আরও পরিচালিত করে তোলে। সামান্য হালকা গরম জলে একসাথে রাখা উপকরণগুলির একটি পেস্ট তৈরি করুন। এটি কিছুক্ষণ একপাশে রাখুন এবং তারপরে এটি চুলে লাগান। প্যাকটি শুকিয়ে গেলে চুল ধুয়ে ফেলুন।

এই প্যাকটি প্রতি বিকল্প দিনে বা সপ্তাহে দু'বার প্রয়োগ করা আপনার শুকনো, ফ্রিজি পোশাকগুলি চকচকে এবং মসৃণ হতে সহায়তা করে।

খ.অ্যান্টি-গ্রে হেয়ার প্যাক: মেহেদী পাতা গুঁড়ো, আমলা গুঁড়ো, কালোকেশী পাতার গুঁড়ো এবং জবা ফুলের সাথে মিশ্রিত ধূসর চুলের জন্য শিকাকাইয়ের তৈরি একটি দুর্দান্ত প্যাক চুলের অকাল গ্রে করার জন্য বিস্ময়কর কাজ করে। হেনা একটি প্রাকৃতিক রঙিন এজেন্ট চুলের ফলিকের কোনও ক্ষতি করে না এবং অন্যদিকে শিকাকাই এবং আমলা দেহের অ্যান্টি-দেহে সমৃদ্ধ হয়ে চুলের ক্ষতি রোধ করে এবং এটি পুষ্টি জোগায়। কালোকেশী পাতা এবং জবা উভয়ই সময়ের আগে চুল কড়া থেকে বাধা দেয়। এই পেস্টটি তৈরি করতে আপনার প্রায় 1/4 র্থ কাপ আমলা গুঁড়ো, ১ কাপ হেনা গুঁড়ো, 5-6 টাটকা হিবিস্কাস ফুলের একটি পেস্ট, 1/4 র্থ কাপ তাজা তরকারি পাতা নিতে হবে। এর সাথে কিছুটা সামান্য কালো মিশ্রিত চা মিশিয়ে নিন।

আপনি এই প্যাকটি সপ্তাহে একবার বা 15 দিনের মধ্যে একবার প্রয়োগ করতে পারেন। তবে বেশি পরিমাণে হেনা গুঁড়ো ব্যবহার করা এড়িয়ে চলুন যেহেতু অতিরিক্ত ব্যবহারের ফলে এটি আপনার চুল শুকিয়ে যেতে পারে।

গ.চুল পড়ার প্রতিকার প্যাক: চুল পড়ার জন্য শিকাকাই একটি দুর্দান্ত প্রতিকার। তাই শিকাকাই, আমলা, রেঠা এবং ডিমের সাথে এই প্যাকটি চুল পড়ার সমাধান। এই প্যাকটি তৈরির জন্য, শিকাকাই, আমলা এবং রেঠা (সমস্ত গুঁড়ো আকারে) এর মধ্যে ২ টেবিল চামচ মিশ্রণ করুন, ডিমের সাথে ২-৩ টি লেবুর রস এবং কিছুটা হালকা গরম জল মিশিয়ে নিন। তারপরে আধা ঘন্টা ধরে রাখার পরে এটি প্রয়োগ করুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

চুল পড়া বন্ধ করতে প্রতি বিকল্প দিনে বা সপ্তাহে দু'বার প্যাকটি প্রয়োগ করুন।

ঘ.অ্যান্টি - খুশকি প্যাক: এই প্যাকটির প্রধান উপাদানগুলি হ'ল শিকাকাই এবং নিম যা অ্যান্টি-মাইক্রোবিয়াল বৈশিষ্ট্যযুক্ত। এটি খুশকি এবং শুকনো মাথার ত্বকে প্রতিরোধ করে। দু'টি চামচ নিম পাতার গুঁড়ো, শিকাকাই গুঁড়ো এবং রিঠা গুঁড়ো একসাথে অল্প জল দিয়ে পেস্ট তৈরি করুন। এটি মাথার ত্বকে এবং চুলে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

এই প্যাকটি সপ্তাহে এক-দুবার ব্যবহার করুন।

Write a review

Note: HTML is not translated!
    Bad           Good

Shikakai Powder (শিকাকাই গুড়া) - 150 gm

  • Product Code: Product: 17
  • Availability: In Stock
  • /-100.00

  • Ex Tax: /-100.00

This product has a minimum quantity of 1000

Tags: শিকাকাই