এমন একটি ভেষজ,যা চুলের যত্নে ব্যবহৃত হয়। রিঠা চুলকে চকচকে, নরম করে। এর পাশাপাশি রিঠা ব্যবহার চুলকে করে লম্বা, ঘন ও নরম। শ্যাম্পু, হেয়ার প্যাক হিসেবে রিঠা ব্যবহার করতে পারেন। রিঠা চুল কালো, ঘন ও লম্বা করে। রিঠার ব্যবহার চুলে অগণিত উপকার দেয়। এটি চুল পড়া রোধ করে।

জেনে নিন রিঠার উপকারিতা এবং চুলের জন্য কীভাবে রিঠা ব্যবহার করবেন:

১. চুল পড়া নিয়ন্ত্রণের জন্য রিঠা: চুল পড়ে গেলে রিঠা পেস্ট চুলে লাগাতে পারেন। রিঠায় উপস্থিত উপাদান চুল ভাঙ্গা থেকে রক্ষা করে, চুল মজবুত করে। এর জন্য রিঠার পেস্ট ব্যবহার করুন।

২. উকুন দূর করতে রিঠা: চুল পড়া রোধ করার পাশাপাশি মাথার উকুন হলেও রিঠা ব্যবহার করা যেতে পারে। রিঠার অ্যান্টি ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ফাঙ্গাল বৈশিষ্ট্য রয়েছে, যা চুল থেকে উকুন দূর করতে সহায়ক। এর পাশাপাশি চুলে রিঠা লাগালে খুশকি বা খুশকিও দূর হয়।

৩. চুলের আগা ফাটা রোধ করে: রিঠাতে থাকা উপাদান সমূহ চুলের ডগা ফাটা বন্ধ করে দেয়। আমাদের মাথার স্কিন এর যাবতীয় সমস্যার সমাধান হয়।

৪. চুল ঘন করে: পাতলা, দুর্বল চুলে রিঠা ব্যবহার করা যেতে পারে। পাতলা চুল হলে রিঠা শ্যাম্পু ব্যবহার করতে পারেন। রিঠা শ্যাম্পু চুল ভালোভাবে পরিষ্কার করে। চুল থেকে ধুলাবালি ও ময়লা দূর করে। চুল ঘন এবং মজবুত করতে রেথা ব্যবহার করুন।

চুল প্রাকৃতিক উপাদান দিয়ে পরিষ্কার হওয়ার ফলে চুলের ঘনত্ব বাড়ে। ফলে চুল পড়া কমে যায়।

৫. চুল নরম এবং চকচকে করে তোলে: রিঠায় রয়েছে ভিটামিন এবং স্যাপোনিন, যা শিমের উজ্জ্বলতা বাড়ায়। আপনি যদি আপনার চুল নরম এবং চকচকে করতে চান, তাহলে আপনি রিঠা ব্যবহার করতে পারেন। রিঠায় উপস্থিত পুষ্টিগুণ চুলকে গোড়া থেকে মজবুত করে। গ্রামাঞ্চলের বেশিরভাগ মহিলাই রেথা

৬. মাথার একজিমার সমস্যা দূর করে: মাথায় একজিমার সমস্যা থাকলে সহজে দূর হয়ে যায় রিঠা ব্যবহারের ফলে। এছাড়াও মাথার ত্বকের বিভিন্ন সমস্যা দূর করে।

৭.নিয়মিত ব্যবহার করলে যাদের চুল অতিরিক্ত মাথায় কোঁকড়ানো তা সোজা হয়ে যায়। চুল নরম ও মসৃণ করে রিঠা।যা যা খেয়াল রাখা প্রয়োজনচুল শুষ্ক ধরণের হলে অল্প পরিমানে৷ রিঠা ব্যবহার করা চুলের জন্য ভালো।

৮.চুলের শুষ্কতা দূর করে: চুলের শুষ্কতাও দূর করে রিঠা। আপনার যদি শুষ্ক, শুষ্ক, ঝরঝরে এবং প্রাণহীন চুল থাকে তবে আপনি রিঠা ব্যবহার করতে পারেন। এর ব্যবহারে চুলের শুষ্কতা কমে যায়।

চুলে যেভাবে রিঠা লাগাবেন:

আপনি চাইলে চুলে রিঠা পেস্টও লাগাতে পারেন। রিঠা পেস্ট তৈরি করতে, রিঠা পাউডার, শিকাকাই পাউডার, আমলা পাউডার এবং মেথির পাউডার মিশিয়ে নিন। এটি আপনার চুলে, মাথার ত্বকে ভালো করে লাগান এবং ৩০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন।

সতর্কতা:

১. চুল শুষ্ক হলে অল্প পরিমাণে রিঠা ব্যবহার করতে হবে।

২রিঠা ব্যবহার করলে শ্যাম্পু ব্যবহার করার কোন প্রয়োজন নেই।

৩. রিঠা ব্যবহার করলে নিয়মিত সপ্তাহে এক দিন চুলে নারকেল তেল দিতে হবে।


এছাড়াও রিঠার মিশ্রণ পরিষ্কারের কাজে ব্যবহার করা হয় যেমন:

১. কাঁচ পরিষ্কার করে

২. গয়না পরিষ্কার করে

৩. প্রাকৃতিক হ্যান্ডওয়াশ

৪. কার্পেট পরিষ্কার করে

৫. গাড়ি পরিষ্কার করে


যোগাযোগ: +880 1312-484964 

                     01843-484964

Write a review

Note: HTML is not translated!
    Bad           Good

Ritha Powder ( রিঠা গুড়া ) - 100g

  • Product Code: Product 46
  • Availability: In Stock
  • /-100.00

  • Ex Tax: /-100.00

This product has a minimum quantity of 1000

Tags: রিঠা