• Zongla Alkushi Powder (জংলা আলকুশি গুড়া) - 150 gm

আলকুশির গুনাগুন সম্পর্কে আমরা সকলে কম বেশি জানি। আলকুশী অত্যন্ত কার্যকর একটি ভেষজ বিশেষ করে যাদের দ্রুত বীর্যপাত হয়, শুক্রানুর পরিমাণ কম, উত্থানজনিত সমস্যা রয়েছে। আমাদের দেশেআলকুশির কয়েকটি জাত রয়েছে সেগুলোর মধ্যে সবথেকে বেশি কার্যকরী হচ্ছে জংলা আলকুশি । জংলা আলকুশি ছোট ছোট দুধ দিয়ে শোধন আল আলকুশি অত্যন্ত কার্যকরী।

 
জেনে রাখি আলকুশির গুনাগুন:


১.মস্তিষ্কের কার্যকারিতা বৃদ্ধিকরনে: আলকুশি বীজ এর পাউডার খেলে মস্তিষ্কের কার্যকারিতা বৃদ্ধি করতে সাহায্য করে। কেননা এতে রয়েছে প্রচুর পরিমাণে এমিনো এসিড। এতে বিদ্যমান ডোপামিন মানুষের মানসিক শক্তিকে বহুগুণ বাড়িয়ে তোলে। এছাড়াও এটি স্মৃতিশক্তি বৃদ্ধি করতে ভূমিকা পালন করে।

২.যৌ*ন স্বাস্থ্য ভালো করে: আলকুশি বীজ, পাতার রস মানব দেহের উপকারে ব্যবহার হয়ে আসছে। এটি প্রজনন ক্ষমতাকে বাড়াতে সাহায্য করে। এটি নিয়মিত খেলে শুক্রাণু বৃদ্ধি করে যা প্রজনন এর ক্ষেত্রে ভুমিকা পালন করে। গরম দুধে মিশিয়ে Alkushi Powder খেলে বীর্য ঘন হয়। তাছাড়া এটি টেস্টস্টরেন মাত্রা বাড়িয়ে দেয় ফলে শুক্রানুর সংখ্যা বৃদ্ধি ও গতিশীল করে। যার ফলে যৌ*ন ক্ষমতা বহুগুনে বেড়ে যায়।

৩. পারকিনসন্স ডিজিজ: L-DOPA পারকিনসন্স রোগের উপসর্গগুলি পরিচালনা করতে ব্যবহৃত হয়। কারণ এটি মস্তিষ্কে ডোপামিনের মাত্রা বাড়াতে সাহায্য করে। কম্পন এবং অনমনীয়তার মতো মোটর লক্ষণগুলি প্রশমিত করে।

৪. ডায়বেটিস রোগ প্রতিরোধ করে: আলকুশি বীজের পাউডারে ডি চিরো ইনসিডল নামক একটি উপাদান থাকে। যা ইন্সুলিন এর প্রভাব অনুকরন করতে পারে। যা রক্তে সুগার এর মাত্রা কমাতে সাহায্য করে। ফলে ডায়বেটিস রোগ প্রতিরধে বিশেষ ভুমিকা রাখে।

৫. ক্যান্সার প্রতিরোধ: পরিশোধিত ও বিশুদ্ধ আলকুশির বীজের পাউডার নিয়মিত খেলে তা ক্যান্সার প্রতিরোধেকাজ করে। এটি সেবনে গ্লুটাথিয়ন ও ক্যাটালজের পরিমাণ বৃদ্ধি করে থাকে। ফলে এটি এন্টি অক্সিডেন্ট ও ফ্রি র‍্যাডিক্যাল এর আঘাত থেকে কোষ গুলকে রক্ষা করতে পারে। 

৬. প্রজনন ক্ষমতা বৃদ্ধি ও বন্ধ্যাতা দুরীকরণ: কম টেস্টস্টরেন বা ফলিকন স্টিমুলেটিং হরমোন ও পোল্যাক্তিন বন্ধ্যাতা এর কারন হিসাবে পরিচিত। নিয়মিত Alkushi Powder খেলে এই সমস্যা সমধান পাওয়া যায়।

৭. স্ট্রেস হ্রাস করে: কিছু গবেষণা পরামর্শ দেয় যে আলকুশি স্ট্রেস কমাতে এবং স্ট্রেসের প্রতি শরীরের প্রতিক্রিয়া উন্নত করতে সাহায্য করতে পারে।

৮. উর্বরতা এবং লিবিডো: আলকুশির অ্যাফ্রোডিসিয়াক বৈশিষ্ট্য রয়েছে বলে বিশ্বাস করা হয় এবং ডোপামিন এবং অন্যান্য কারণের উপর প্রভাবের কারণে পুরুষের উর্বরতা বৃদ্ধি করতে পারে।

৯. নিউরোপ্রোটেক্টিভ প্রভাব: কিছু গবেষণা ইঙ্গিত করে যে আলকুশির যৌগগুলির নিউরোপ্রোটেক্টিভ প্রভাব থাকতে পারে, যা সামগ্রিক মস্তিষ্কের স্বাস্থ্যের জন্য উপকারী হতে পারে।

Write a review

Note: HTML is not translated!
    Bad           Good

Zongla Alkushi Powder (জংলা আলকুশি গুড়া) - 150 gm

  • Product Code: Product 100
  • Availability: In Stock
  • /-400.00

  • Ex Tax: /-400.00

This product has a minimum quantity of 100

Tags: Zongla Alkushi Powder (জংলা আলকুশি গুড়া) -