• Talmakhana Powder (তালমাখনা গুড়া ) - 150 gm

তালমাখনা একটি উৎকৃষ্ট ভেষজ ওষুধ। এটি এক ধরনের লতাগুল্ম জাতীয় বর্ষজীবী উদ্ভিদের বীজ। গাছও বেশ শক্ত। গাছ প্রায় ৫০ সেন্টিমিটার লম্বা হয়, তবে বেশির ভাগ গাছই ৩০ সেন্টিমিটারের মধ্যে থাকে। গাছের কাণ্ড শাখায়িত। তালমাখনা বীজ, পাতা ও শিকড় ঔষধি হিসেবে ব্যবহৃত হয়।

চলুন জেনে নিই তালমাখনার উপকারিতা:

১. লিউকোমিয়া ও শুক্রমেহ: এক্ষেত্রে ৩ চামচ তালমাখনা বীজ চূর্ণের সাথে ১ চামচ তেঁতুলের বীজ চূর্ণ দুধের সঙ্গে মিশিয়ে ২ বার সেবন করুন।

২. স্নায়ুবিক দুর্বলতায় ব্যবহার: তালমাখনা বীজ চূর্ণ ৩ চামচ, ১ চামচ পরিমাণ অশ্বগন্ধা ও ৩ চা চামচ মধু একত্রে মিশিয়ে প্রতিদিন ২ বার সেবন করুন।

৩. দেহের পুষ্টি সাধন ও দুর্বলতায়: ৩ চামচ তালমাখনা বীজের চূর্ণের সাথে ১ চামচ শতমূলী চূর্ণ দুধের সঙ্গে মিশিয়ে প্রতিদিন সকালে খালি পেটে এবং রাতে শোয়ার পূর্বে সেবন করুন।

৪. বাত ও সন্ধির ব্যথায় তালমাখনা: বাত ও সন্ধির ব্যথায় তালমাখনা পাতার প্রলেপ দিলে ব্যথা উপশমে কার্যকর ভুমিকা পালন করে। এছাড়াও ১ থেকে ৩ চামচ তালমাখনার বীজ চূর্ণ এক গ্লাস কুসুম গরম পানির সঙ্গে মিশিয়ে প্রতি দিন রাতে খাবার পরে সেবন করুন।

৫. ডায়াবেটিস রোগীদের জন্য: ডায়াবেটিস রোগ ছাড়াও অন্য কারণে যদি যৌন দুর্বলতা আসে, সেক্ষেত্রে তালমাখনা দিয়ে তৈরি ওষুধ সেবনে তা খুব সহজেই দূর করা যায়।

৬. লিভার ও কিডনির প্রতিবন্ধকতা দূর করে: তালমাখনার পাতা ও শাখার জোসান্দা লিভার ও কিডনির প্রতিবন্ধকতা দূর করতে যথেষ্ট কার্যকর।

৭. যৌবন শক্তি বৃদ্ধি করতে: যৌবন ক্ষমতা বৃদ্ধি করতে তালমাখনা অত্যন্ত৷ উপকারী। পরিমাণ যতো তালমাখনা বীজ এক গ্লাস দুধের সাথে মিশিয়ে প্রতিদিন পান করুণ। এতে আপনার বল বৃদ্ধি, যৌন ক্ষমতা বৃদ্ধি এবং যৌন উদ্দীপনা ইত্যাদি উপকার হবে।

৮. যৌন সমস্যা দূর করে: যৌন সমস্যা দূর করতে ৫ থেকে ৭ চামচ তালমাখনার সাথে সমপরিমাণ তালমিছরি ও এক গ্লাস দুধ একত্রে মিশিয়ে দৈনিক একবার করে পান করুণ।

৯. কোষ্ঠ্য পরিষ্কারক ও হজমকারক: তালমাখনার বীজ হজমকারক ও কোষ্ঠ পরিস্কারক হিসেবে বেশ কার্যকর। এছাড়াও বায়ুঃনিসারক এবং পাকস্থলীর ব্যথা নিবারক হিসেবেও তালমাখনা অত্যন্ত উপকারী।

১০.গ্যাস্টিক সমস্যা দূর করে: যাদের গ্যাস্ট্রিক সমস্যা রয়েছে তারা গ্যাস্ট্রিকের ট্যাবলেট সেবন না করে তালমাখনা খাওয়ার অভ্যাস করতে পারেন। এতে করে গ্যাস্ট্রিকের সমস্যা খুবই দ্রুত সময়ের মধ্যে দূর হবে। 

১১.প্রস্রাবে জ্বালাপোড়া দূর করে: অনেকের প্রস্রাবে জ্বালাপোড়ার সমস্যা রয়েছে তাদেরকে নিয়মিত তালমাখনা খেতে হবে তাহলে খুব দ্রুত সময়ের মধ্যে প্রসবের জ্বালাপোড়ার সমস্যা থেকে মুক্তি পাবেন।

Write a review

Note: HTML is not translated!
    Bad           Good

Talmakhana Powder (তালমাখনা গুড়া ) - 150 gm

  • Product Code: Product 22
  • Availability: In Stock
  • /-125.00

  • Ex Tax: /-125.00

This product has a minimum quantity of 100

Tags: তালমাখনা/ তালমাখনার গুনাগুন/ তালমাখনার ব্যবহার উপকারিতা/Talmakhna/ Properties of Talmakhna/ Benefits of using Talmakhna/