কাওলিন ক্লে চীন কাদামাটি নামেও পরিচিত, একটি নরম, সাদা কাদামাটি যা ত্বকের যত্ন এবং চুলের যত্নে শতাব্দী ধরে ব্যবহৃত হয়ে আসছে। এর নামটি চীনা শব্দ "গাওলিং" থেকে এসেছে, যার অর্থ "উচ্চ শৈলশিরা", কারণ এটি প্রথম চীনের পাহাড়ে আবিষ্কৃত হয়েছিল। এই খনিজ-সমৃদ্ধ কাদামাটি অ্যালুমিনিয়াম সিলিকেট খনিজগুলির আবহাওয়া থেকে গঠিত এবং এটি তার মৃদু প্রকৃতি এবং চমৎকার শোষণকারী বৈশিষ্ট্যগুলির জন্য পরিচিত।

১. শুষ্ক ত্বকের জন্য কেওলিন মাস্ক: যাদের শুষ্ক ত্বক তারা ২ চা চামচ কেওলিন পাউডারের সাথে ১ চা চামচ মধু এবং ১চা চামচ দই মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই মিশ্রণ মুখে লাগিয়ে নিন এবং শুকিয়ে গেলে ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

২. ত্বকের অতিরিক্ত তেল অপসারণ: স্কিনের ভিতর থেকে ডার্ট, পল্যুশন, ইম্পিউরিটিকে টেনে বের করে নিয়ে আসে।

কাওলিন ক্লে স্কিনের অতিরিক্ত তেল স্কিন থেকে বের করে নিয়ে আসে। এতে পোরস ক্লিন থাকে।

৩. ব্রণ-প্রবণ ত্বকের জন্য কেওলিন মাস্ক: ত্বক ব্রণ প্রবণ হলে ২ চা চামচ কেওলিন পাউডার, ২ চা চামচ গোলাপ জল, ১/২ চা চামচ গ্লিসারিন এবং ১ চিমটি হলুদ পাত্রে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগিয়ে নিন এবং শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

৪. দাঁতের যত্নে: কেওলিন ক্লেতে থাকা ক্যালসিয়াম, জিঙ্ক এবং ম্যাগনেসিয়াম আপনার দাঁতকে প্রাকৃতিকভাবে মজবুত করবে। সময়ের সাথে সাথে, তারা দাঁতের ক্ষয় এবং অন্যান্য দাঁতের সমস্যা প্রতিরোধে সাহায্য করতে পারে।

৫. মাথার ত্বকের আর্দ্রতা ভারসাম্য রাখে : আপনি যদি তৈলাক্ত মাথার ত্বকের সাথে লড়াই করেন তবে কেওলিন কাদামাটি আপনার ত্রাণকর্তা হতে পারে। এটি তেল উত্পাদন নিয়ন্ত্রণ করে, একটি স্বাস্থ্যকর আর্দ্রতার ভারসাম্য বজায় রেখে চর্বিযুক্ত চুল প্রতিরোধ করে।

৬. জ্বালা প্রশমিত করে : আপনার যদি চুলকানি বা লালভাব প্রবণ একটি সংবেদনশীল মাথার ত্বক থাকে তবে কেওলিন কাদামাটির মৃদু প্রকৃতি এই সমস্যাগুলি উপশম করতে সহায়তা করতে পারে।

৭. চুুলেে চকচকে বাড়ায় : অমেধ্য এবং অতিরিক্ত তেল অপসারণ করে, কেওলিন কাদামাটি আপনার চুলকে চকচকে এবং প্রাণবন্ত দেখাতে পারে।

৮. কাওলিন ক্লে মাস্ক : একটি পেস্ট তৈরি করতে জল বা উপযুক্ত তরল (যেমন অ্যালোভেরা জেল বা আপেল সিডার ভিনেগার) এর সাথে কাওলিন কাদামাটি মিশিয়ে নিন। এটি আপনার চুল এবং মাথার ত্বকে প্রয়োগ করুন, এটি ১৫-২০ মিনিটের জন্য রেখে দিন, তারপর পুঙ্খানুপুঙ্খভাবে ধুয়ে ফেলুন

৯. গরমে ত্বকের যত্নে: প্রচন্ড গরমে আমাদের সবার কমপ্লেইন পোরস নিয়ে। পোরস বড় হয়ে যাওয়া, অতিরিক্ত ঘাম, মুখে ব্ল্যাকহেডস এবং হোয়াইটহেডস দূর করুন ১টি পিল অফ মাস্কেই!

১০. পরিষ্কার করে এবং ডিটক্সিফাই করে : কেওলিন কাদামাটি প্রাকৃতিক ক্লিনজার হিসাবে কাজ করে, আপনার চুল এবং মাথার ত্বক থেকে ময়লা, দূষণকারী এবং অতিরিক্ত তেল অপসারণ করে। এই detoxifying প্রভাব উন্নত চুল স্বাস্থ্য হতে পারে.

১১. ভলিউম এবং টেক্সচার যোগ করে: কাওলিন কাদামাটি আপনার চুলকে শিকড় থেকে তুলে এবং সূক্ষ্ম স্ট্রেন্ডে টেক্সচার যোগ করার মাধ্যমে আপনার চুলকে আরও পূর্ণ এবং আরও বড় করে তুলতে পারে।


Write a review

Note: HTML is not translated!
    Bad           Good

Kaolin Clay ( কেওলিন ক্লে ) - 100 g

  • Product Code: Product: 33
  • Availability: In Stock
  • /-130.00

  • Ex Tax: /-130.00

This product has a minimum quantity of 100

Tags: কেউলিন ক্লে/ কেউলিন ক্লের ব্যবহার /কেউলিন ক্লের গুনাগুন/ রূপচর্চায় কেউলিন ক্লে