তরুণ থেকে বৃদ্ধ পর্যন্ত সকলেরই কমবেশি ঘুমের সমস্যা রয়েছে। অনিদ্রা ভাবে সমস্যাটা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ঘুমের সমস্যা দূর করতে আমরা অনেকেই ঘুমের ওষুধ খাই কিন্তু এটা আমাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। সেই লক্ষ্যে আমরা প্রাকৃতিকভাবে আপনাদের মাঝে নিয়ে আসলাম প্রাকৃতিক ঘুমের একমাত্র সমাধান নিদ্রায়ন। এটি অশ্বগন্ধা, সর্পগন্ধা ইত্যাদি ভেষজ দিয়ে প্রস্তুত করা হয়েছে।


জেনে রাখি নিদ্রায়নের উপকারিতা:

১.মানসিক স্বাস্থ্যের উন্নতি ঘটায়: এটি মানসিক চাপ, অবসাদ এবং দুশ্চিন্তা কমায় এবং মানসিক চাপ সংক্রান্ত সমস্যা যেমন উচ্চ রক্তচাপ এবং ডায়বিটিস প্রতিরোধ করে।

২. মস্তিষ্কের কার্যকারিতা বৃদ্ধিতেঃ এটি ডোপামিন বৃদ্ধির জন্য কাজ করে। ডোপামিন একটি নিউরোট্রান্সমিটার যা স্নায়ু সংকেত প্রেরণ করতে সহায়তা করে। আমাদের মেজাজ পরিবর্তন, স্মৃতিশক্তি নিয়ন্ত্রণ, সতর্কতা, একাগ্রতা, সুখ, ইত্যাদির জন পর্যাপ্ত ডোপামিন প্রয়োজন হয়। এছাড়াও সেরোটোনিন এবং অ্যাড্রেনালিনের মতো অন্যান নিউরোট্রান্সমিটারের সাথে মিলে এটি সংবেদনশীলত এবং মোটর নিয়ন্ত্রণ, অনিদ্রা, হজম, এবং হরমোন সংশ্লেষণ নিয়ন্ত্রণ করে।

২.রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে: নিদ্রায়ন অসাধারণ ইমিউনোস্টিমুলেটর (রোগ প্রতিরোধী)। সংক্রমণের বিরুদ্ধে শরীরের রোগ প্রতিরোধী শক্তি বাড়িয়ে তোলে। 

৪.নিদ্রা গাঢ় করে: চাপ এবং দুশ্চিন্তা কমিয়ে নিদ্রায়ন মাথা ঠান্ডা করতে সাহায্য করে বলে ঘুম খুব ভাল হয়।

৫.হৃদযন্ত্রের ক্ষমতা বৃদ্ধি করে: এটি হৃদয়ের পেশি শক্তিশালী করে হৃদযন্ত্রের সামগ্রিক ক্ষমতা বৃদ্ধি করে, যার ফলে রক্ত জমাট হয় না এবং হৃদয় ( হার্ট) এর ওপর চাপ কমে। হৃদরোগের অন্যতম ঝুঁকি কোলেস্টেরলের মাত্রা কমায়। 

৬. বয়সের ছাপ কমায়: অ্যান্টিঅক্সিডেন্টের সমৃদ্ধ উৎস হওয়ার দরুণ এটি প্রকৃত বার্ধক্য প্রতিরোধী ভেষজ। বয়ঃবৃদ্ধির প্রাথমিক উপসর্গ রোধ করে এবং শুষ্ক ত্বক এবং কেরাটোসিস-এর বিরুদ্ধে শরীর রক্ষা করে। 

 ৭. উচ্চরক্তচাপ, বিষাক্ত পোকা-মাকড়ের দংশনে,মানসিক অবসাদ, বার্ধক্য জনিত রোগ থেকে মুক্তি পেতে,দৈহিক দুর্বলতা, হিস্টিরিয়া রোগে, জ্বর ও পেটের সমস্যা ইত্যাদিতে উপকার পাওয়া যায়। 


Write a review

Note: HTML is not translated!
    Bad           Good

নিদ্রায়ন

  • Product Code: Product 92
  • Availability: In Stock
  • /-250.00

  • Ex Tax: /-250.00

This product has a minimum quantity of 100

Tags: ঘুমের প্রাকৃতিক সমাধান/ অনিদ্রা/ নিদ্রাহীনতা/ ঘুম